বেরোবির গবেষণা পদ্ধতি বিষয়ে সেমিনার


Published: 2017-11-09 22:23:46 BdST, Updated: 2017-11-19 05:34:42 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ গবেষণা পদ্ধতি ও লোকপ্রশাসনের উপর আলাদা দুইটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার আলাদা দুইটি সেমিনারের আয়োজন করে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সেমিনারগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিসি এবং ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

‘গবেষণা পদ্ধতি’ শীর্ষক প্রথম সেমিনারে মূখ্য আলোচক ছিলেন যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রিসার্চ ফেলো ড. ডেনাল্ড কার্টিস এবং দ্বিতীয় সেমিনারে ‘লোক প্রশাসন: গবেষণা ও অনুশীলন’ শীর্ষক সেমিনারে মূখ্য আলোচক ছিলেন যুক্তরাজ্যের বিচ গ্রোভ অ্যাসোসিয়েস্ এর ব্যবস্থাপনা পরিচালক ড. ইটা ও’ডনোভান।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আসিফ আল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এসব সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. প্রসন্নজিৎ সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর কলিমউল্লাহ বলেন, আজ থেকে এই ইনস্টিটিউট নতুন মাত্রা পেল যে আমরা দেশের বাইরের দুইজন বিশেষজ্ঞকে সেমিনারের মুখ্য আলোচক হিসেবে পেয়েছি। তিনি আরো বলেন, ধারাবাহিক এসব সেমিনারে অন্যান্য দিনের মতো আজও আমাদের ফেলোগণ এবং শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণার বিষয়ে নতুন জ্ঞান অর্জন করতে পারবেন।

প্রায় দুই ঘন্টা করে চলা সেমিনারগুলোতে মুখ্য আলোচকদ্বয় গবেষণা পদ্ধতি, লোক প্রশাসন এবং এর অনুশীলন নিয়ে আলোচনা করেন। সেমিনারে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর ফেলো, এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।