হাবিপ্রবি’র ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত বুধবার ‘এফ’ ও ‘ডি’ ইউনিটের পরীক্ষা


Published: 2017-11-07 21:37:01 BdST, Updated: 2017-11-18 12:26:35 BdST



 

হাবিপ্রবি, দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা মঙ্গলবার সকাল ৯টা থেকে সাড়ে টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬৭৫০ পর্যন্ত চলবে।

বেলা ১১টা থেকে দুপুর সাড়ে টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৬৭৫১ থেকে ২১৩৫০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর দেড়টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২১৩৫০১ থেকে ২১৭৩০০ পর্যন্ত এবং বিকাল সাড়ে ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নং ৩৫৪৭০১ থেকে ৩৫৯৪৯০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ।

ভর্তি পরীক্ষার তৃতীয় দিনও বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

তিনি অবশিষ্ট ভর্তি পরীক্ষাগুলো সুষ্ঠু ও সু-শৃঙ্খলভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিভিন্ন কক্ষ পরিদর্শণ করে দেখা গেছে প্রায় ৮৫ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো খালেদ হোসেন জানান বি-ইউনিটে-রোল ৭০৭৪০০ ভুয়া পরীক্ষা দিতে আসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র নওগাাঁর বাসিন্দা প্রসেনজিৎ কুমার (২৩) কে ও আসল পরীক্ষার্থী রংপুরের বাসিন্দা মিলন রায় (১৯) কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আইন শৃঙখলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করেছেন।

মোবাইল কোর্টের ম্যাজিট্রেট আফতাবুজ্জামান আল ইমরান উক্ত ভুয়া পরীক্ষার্থী প্রসেনজিৎ কুমারকে ১৫ দিন ও আসল পরীক্ষার্থী মিলন রায়কে ৭ দিন কারাদন্ড প্রদান করেছেন।

০৮ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘এফ’ ইউনিট রোল নং ৬০০০০১ থেকে ৬০৫০০০ পর্যন্ত এবং বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এফ’ ইউনিটের রোল নং ৬০৫০০১ থেকে ৬০৯৮০০ পর্যন্ত চলবে।

দুপুর দেড়টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৬৯০০ পর্যন্ত এবং বিকাল সাড়ে ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০৬৯০১ থেকে ৪১৩৮১০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৮ শিক্ষাবর্ষে ১৯৯৫ আসনের বিপরীতে ১ লক্ষ ১ হাজার ৬ শত ২৩ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd পাওয়া যাচ্ছে।


ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 

 

 

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।