বেরোবিতে ‘বৈজ্ঞানিক গবেষণার নানা দিক’ শীর্ষক সেমিনার


Published: 2017-10-30 17:57:35 BdST, Updated: 2017-11-19 05:36:32 BdST


বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর আয়োজনে ‘বৈজ্ঞানিক গবেষণার নানা দিক’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১২টায় একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সেমিনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। দুই ঘন্টার অধিক সময়ে চলা এই সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল ফার্মেসী ও ফার্মাকোলোজী বিভাগের এমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী ।

ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. প্রসন্নজিৎ সরকার এর সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব মোঃ ফেরদৌস রহমান, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ইন্সটিটিউট এর রিসার্চ অফিসার কৃষিবিদ মোঃ রোকনুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি বলেন, ‘ইন্সটিটিউটের আয়োজনে আজকের আলোচনা সভায় যিনি মুখ্য আলোচক তিনি বাংলাদেশের একজন অত্যন্ত গুনী এবং স্বনামধন্য ব্যক্তিত্ব, তাঁর জ্ঞানগর্ভ আলোচনার মাধ্যমে এই ইন্সটিটিউটটির গবেষকদের গবেষণার চিন্তা ও সৃজনশীলতাকে বহুগুন বাড়িয়ে দেবে’।

প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী তাঁর বক্তব্যের শুরুতেই বাংলাদেশের বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম. এ. ওয়াজেদ মিয়াকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং এই ইন্সটিটিউটের গবেষকদের বৈজ্ঞানিক গবেষণার উপর ফলপ্রসু দিক নির্দেশনামূলক আলোচনা করেন।

অনুষ্ঠিত সেমিনারে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও ইন্সটিটিউট এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।