বোরোবি: "যথাযোগ্য মর্যাদায় ‘ঐতিহাসিক ৭ মার্চ’ পালিত"


Published: 2021-03-07 20:53:43 BdST, Updated: 2021-04-21 11:56:51 BdST

বেরোবি লাইভ: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্যবিধি মেনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযোগ্য মযার্দায় ‘ঐতিহাসিক ৭ মার্চ’ জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার সকালে বেরোবি’র ভিসি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর পক্ষ থেকে দিবসটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের সম্মানীয় প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং সম্মানীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এর পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

‘ঐতিহাসিক ৭ মার্চ’ জাতীয় দিবস উপলক্ষে বেলা ১২টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সম্মানীয় প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেরোবি’র ভিসি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

বেরোবি ভিসি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার প্রতীক। ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের মুক্তিকামী মানুষের সনদ। পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, যা আজও অনুপ্রেরণা যোগায়।

বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, বিশ্ব দরবারে বাঙালিকে সম্মানিত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান।

প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা সভাপতির বক্তব্যে বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর মন্ত্রমুগ্ধ ভাষণ মুক্তিকামী মানুষকে প্রদান করেছিল সঠিক দিক নির্দেশনা ও অফুরন্ত অনুপ্রেরণা। ভার্চুয়াল আলোচনা সভায় বেরোবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. নাজমুল হক।

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:) এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের লেকচারার নাজমা আক্তার।

দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগ, হল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী ইউনিয়ন, কর্মচারী ইউনিয়ন, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস), বেরোবি উইমেন পিস ক্যাফেসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও ‘ঐতিহাসিক ৭ মার্চ’ জাতীয় দিবস-২০২১ উপলক্ষে বেরোবি’র ক্যাম্পাস রেডিওতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।