হাবিপ্রবিতে সিপিই বিভাগের পিএইচডি সেমিনার অনুষ্ঠিত


Published: 2021-01-27 17:17:21 BdST, Updated: 2021-03-04 05:42:31 BdST

হাবিপ্রবি লাইভঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “Assessment of status and requirements of nitrogen at different growth phases of wheat and maize through digital image analzsis” বিষয়ক এক পিএইচডি সেমিনার (ডিফেন্স) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারী) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর ও ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. ফাহিমা খানম।

কৃষি অনুষদের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ (সিপিই) বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। পিএইচডি থিসিস উপস্থাপন করেন সিপিই বিভাগের পিএইচডি শিক্ষার্থী বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিউটের প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার শামিম আরা বেগম।

তার পিএইচডি তত্ত্বাবধায়ক ছিলেন প্রফেসর ড. শ্রীপতি সিকদার এবং সহকারী তত্ত্বাবধায়ক ছিলেন প্রফেসর ড. মো. মনিরুজ্জামান বাহাদুর। সেমিনার সঞ্চলনা করেন পিএইচডি শিক্ষার্থীর পরীক্ষা কমিটির চেয়ারম্যান এবং ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. মো. আবু হাসান।

উল্লেখ্য, উক্ত সেমিনারে কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, এমএস ও পিএইচডি শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

ঢাকা, ২৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচকে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।