বেরোবি ভিসির অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন


Published: 2021-01-25 16:52:40 BdST, Updated: 2021-02-25 08:19:27 BdST

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর স্বেচ্ছাচারিতা, নিয়োগ দুর্নীতি ও অনিয়ম বন্ধসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চার দফার অন্যান্য দাবিগুলো হলো- অবিলম্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দিতে হবে, ক্যাম্পাসে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে এবং মুক্তিযুদ্ধ স্মৃতি স্মারকসহ (স্বাধীনতা স্মারক) নির্মাণাধীন সকল স্থাপনার কাজ দ্রুত শেষ করতে হবে।

ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায়ের সঞ্চালনা ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রিনা মুরমুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শোভন রহমান এবং বিশ্ববিদ্যালয় ছাত্রফ্রন্ট শাখার সাবেক সভাপতি যুগেশ ত্রিপুরা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি কলিমউল্লাহ নিয়োগ পাওয়ার পর থেকেই স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন। নিয়োগ শর্তের তোয়াক্কা না করে তিনি দিনের পর দিন ঢাকাস্থ লিয়াজোঁ অফিস থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা করছেন। দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের এমন অনিয়ম, দুর্নীতি ও বিভিন্ন বিতর্কিত কর্মকান্ড জাতির জন্য লজ্জার।

ভিসির এমন বিতর্কিত কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সেই সাথে এসব কর্মকান্ডের সুষ্ঠু সমাধানে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের বহিস্কারাদেশ অনতিবিলম্বে প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান বক্তারা।

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ইসি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।