ভিসির সঙ্গে আলোচনা: কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত


Published: 2020-10-10 03:43:35 BdST, Updated: 2020-10-29 02:47:21 BdST

হাবিপ্রবি লাইভ: ভিসির সাথে আলোচনার পর কর্মবিরতি প্রত্যাহারের সিন্ধান্ত নিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্বে থাকা শিক্ষকেরা। কর্মবিরতিতে থাকা শিক্ষকদের অনুরোধে আজ শুক্রবার সকালে ভিসি অধ্যাপক ড.মু.আবুল কাসেম প্রশাসনিক দায়িত্বে থাকা কয়েকজন শিক্ষকের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য ও শিক্ষকদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড.শ্রীপতি সিকদার।

তিনি জানান , স্যারের সাথে আলোচনার মাধ্যমে আমাদের মধ্যে যে ভুল বুঝাবুঝি ছিলো সেগুলো সমাধান হয়েছে। এরপর আমরা ভিসি স্যারকে আমাদের সহকর্মী বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.মো: ফজলুল হক কে রেজিস্ট্রারের দায়িত্বে পুনঃ বহালের জন্য অনুরোধ জানিয়েছি। ভিসি বিষয়টি দেখবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।

ভিসি অধ্যাপক ড.মু.আবুল কাসেমের কাছে আজকের আলোচনা সভা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, তাদের সাথে আমার আলোচনা হয়েছে এবং যে ভুল বুঝাবুঝি ছিলো সেটা সমাধান হয়েছে। তারা কর্মবিরতি প্রত্যাহার করে স্ব-স্ব কর্মক্ষেত্রে যোগদান করবেন বলে আমাকে জানিয়েছেন।

এরপর তারা ডা.ফজলুল হক কে রেজিস্ট্রারের দায়িত্বে পুন:বহাল করার অনুরোধ করেন। আমি কিছু বলেনি, শুধু বলেছি চিন্তা-ভাবনা করে দেখবো কি করা যায়। আর একাডেমিক কাউন্সিল করার জন্য সদস্য সচিব হিসেবে একজন রেজিস্ট্রারকে প্রয়োজন। সে কারনে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে প্রফেসর রাজিব হাসান কে রেজিস্ট্রারের দায়িত্ব দেয়া হয়েছিল।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।