হাবিপ্রবিতে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিসের ওয়েবসাইট উদ্বোধন


Published: 2020-09-11 19:18:00 BdST, Updated: 2020-10-02 05:27:18 BdST

হাবিপ্রবি লাইভ: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিসের (ক্যাডস) নিজস্ব ওয়েবসাইটের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত ক্যারিয়ার এডভাজারি সার্ভিসের ওয়েবসাইট উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম।

গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ক্যারিয়ার বিষয়ক পরামর্শ সেবা প্রদানের জন্য ক্যারিয়ার এডভাইজারি সার্ভিসের উদ্বোধনও করেন তিনি।

শুক্রবার হাবিপ্রবির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী দিবস। প্রতিবছর আড়ম্বর পরিবেশে দিবসটি পালিত হলেও এ বছর করোনার কারনে সীমিত পরিসরে দিবস পালন করা হয়। দিবসটি পালনের অংশ হিসেবে ক্যারিয়ার এডভাইজারি সার্ভিসের ডিজিটাল ওয়েবসাইট (এখানে ক্লিক করুন) চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি ও ক্যারিয়ার এডভাইজারি সার্ভিসের পরিচালক প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, শুরু থেকেই বিশ্ববিদ্যালয়কে আন্তজার্তিক মানে উন্নীত করার পরিকল্পনা ছিলো আমার। সে লক্ষ্যে আমি কাজ করে যাওয়ার চেষ্টা করেছি।

আমি সব সময় রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট (আর এন্ড ডি) নিয়ে ভেবেছি। এজন্য আমি আউটরিচ ও এক্সট্রা কারিকুলাম একটিভিসের ওপর বেশি জোর দিয়েছি। শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীদের প্রশিক্ষণ, স্থানীয় কৃষকদের মাঝে সেবা পৌঁছে দিতে কৃষক সেবা কেন্দ্র, গবাদিপশুর চিকিৎসাসেবা প্রদানের জন্য মোবাইল ভেটেরিনারি ক্লিনিক এবং গবেষণার জন্য কৃষি, মৎস্য এবং ভেটেরিনারি গবেষণা কমপ্লেক্স নির্মাণ ও তাদের নিজস্ব ডিজিটাল ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

আমার বিশ্বাস হাবিপ্রবির জন্য এসব কাজ মাইল ফলক হয়ে থাকবে। এছাড়াও বিভিন্ন স্ট্রাকচারাল ডেভেলপমেন্ট এর কাজ চলমান রয়েছে। আরও অনেক কিছুই করার ইচ্ছে ছিলো কিন্তু বর্তমানে করোনা ভাইরাস থাকার কারনে অনেকটা পিছিয়ে যেতে হচ্ছে।

সবাই দোয়া করি, যেন পৃথিবীটা দ্রুত সুস্থ হয়ে উঠে আর কর্ম চাঞ্চল্যতা যেন ফিরে পায় প্রতিটি ক্যাম্পাস। সর্বোপরি সবাইকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা রইলো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ভার্চুয়াল এই উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মোঃ ফজলুল হক (মুক্তিযোদ্ধা), কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, প্রক্টর প্রফেসর ড. মো: খালেদ হোসেন।

এছাড়া টেকনিক্যাল ও কারিগরি সহায়ক হিসেবে ছিলেন কম্পিউটার প্রোগ্রামার মোঃ ওয়ালিদ ইসলাম, সহকারী কম্পিউটার প্রোগ্রামার মোঃ আতিকুর রহমান, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ আহমেদুল হক খোকন ও অফিসার ইন চার্জ (ক্যাডস) মোঃ মোর্শেদ হাসান খান (লিংকন) ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, এর আগে কৃষক সেবা কেন্দ্র, মোবাইল ভেটেরিনারি ক্লিনিকের নিজস্ব ডিজিটাল ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।