আত্রাই উচ্চ বিদ্যালয়ে শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ


Published: 2020-01-26 00:57:50 BdST, Updated: 2020-04-09 11:16:49 BdST

দিনাজপুর লাইভ: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, দেশের হতদরিদ্র মানুষের জন্য ৬৮ হাজার গ্রামে ২১ কোটি টাকা ব্যয়ে ৬৮ হাজার ঘর করে দেয়া হবে। ইতিমধ্যেই ২৩ হাজার কোটি টাকায় ১১ হাজার ৪০৪টি ঘর দেয়া হয়েছে।

শনিবার দুপুরে দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের ব্যাংককালী আত্রাই উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের আয়োজনে শিশুদের মাঝে শীতবস্ত্র ও গরীব-অসহায়দের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ৬০ লাখ হতদরিদ্র মানুষকে ঘর তৈরি করে দেয়া হয়েছে। শীতে মানুষ যেন কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী আমাকে ঘরে ঘরে হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র পৌছে দেয়ার নির্দেশ দিয়েছেন। ২০২০-২১ অর্থবছরে আরও ৫০ হাজার ঘর হতদরিদ্রদের মাঝে বরাদ্দ দেয়ার প্রকল্প হাতে নেয়া হয়েছে।


প্রতিমন্ত্রী বলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের আবেদনে দিনাজপুরে ২৭৮ একর জমিতে অর্থনৈতিক জোন হবে। এছাড়াও দিনাজপুরে আইটি পার্ক হচ্ছে। ১ হাজার বেকার যুবক যুবতীদের কর্মসংস্থান হবে। দিনাজপুরে দারিদ্র মানুষ থাকবে না। দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষদের কাছে পৌঁছে গেছেন।

তিনি বলেন, বিগত ১০ বছরে শীতে মানুষ মারা গেছে, মানুষ না খেয়ে আছে, এমন কথা আর শোনা যায়নি। মানুষ এখন কাজ করছে। হতদরিদ্র শ্রমিকদেরও এখন হাজিরা বেড়েছে। যেমন, বিএনপির আমলে সারের পিছনে মানুষ ছুটছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে সার ছুটছে কৃষকের পিছনে। ঠিক তেমনি বিএনপি-জামায়াতের আমলে শীতে মানুষের কষ্ট দুর্দশা ছিল প্রকট। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই পর্যাপ্ত শীতবস্ত্র থাকায় শীত এখন মানুষকে ভয় পায়। তিনি ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, কোন মানুষ শীতে কষ্ট পাবে না। শেখ হাসিনা এ দেশের মানুষের জন্যই বার বার প্রধানমন্ত্রী হয়েছেন। মানুষ শান্তিতে থাকবে সেজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশের কাতারে এগিয়ে যাচ্ছে।

দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব আকরাম হোসেন, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান মমিনুল ইসলাম, অসোক কুমার রায়, সুন্দর বন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মানবেন্দ্র, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।


ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।