বেরোবি ইইই বিভাগের সেশনজট নিরসনে কর্মপরিকল্পনা


Published: 2019-11-26 20:38:13 BdST, Updated: 2019-12-06 14:02:00 BdST

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেশনজট নিরসনের লক্ষ্যে কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এই পরিকল্পনা তুলে ধরেন বিভাগীয় প্রধান ড. সুমন কুমার দেবনাথ।

তিনি জানান, স্নাতক পর্যায়ে সেশনজট নেই, তবে স্নাতকোত্তর পর্যায়ে স্বল্প সময়ের সেশনজট আছে। শিক্ষক স্বল্পতা দূর করা, গবেষণাগারের সংখ্যা বৃদ্ধি এবং একাডেমিক ক্যালেন্ডার প্রস্তুত ও সে অনুযায়ী ক্লাশ-পরীক্ষা গ্রহণ করা হলে ইইই বিভাগ থেকে সেশনজট মুক্ত করা সম্ভব বলে মনে করেন তিনি।

সংবাদ ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, ইইই বিভাগের শিক্ষার্থীরা যাতে নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষা কার্যক্রম সম্পন্ন করতে পারে এজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি আরো জানান, যেসকল বিভাগে সেশনজট রয়েছে পর্যায়ক্রমে সে সকল বিভাগে নির্ধারিত সময়ে শিক্ষা কার্যক্রম শেষ করার বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মো: নাজমুল হক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী প্রফেসর জোয়ার্দার জাফর সাদিক, মো: শরীফ উদ্দিন, প্রভাষক এ. কে. এম, মাহমুদুুল হক এবং মো: মনিরুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের সাথে সংশ্লিষ্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।