বেরোবিতে শিশু অধিকার রক্ষা বিষয়ক মতবিনিময় সভা


Published: 2019-11-26 19:01:10 BdST, Updated: 2019-12-06 14:33:21 BdST

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভাটি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন যৌথভাবে আয়োজন করে।

সভার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। তিনি বলেন, শিশুর প্রতি সহিংসতা বন্ধে সামাজিকভাবে এই সংস্থাটি যে ভূমিকা পালন করছে তা প্রসংশনীয়।

এ ধরনের আয়োজনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যক্তি জীবনে সমৃদ্ধ হবে এবং সমাজে তাদের অবদান রাখতে সক্ষম হবে। শিক্ষার্থীদের জন্যে এ ধরনের সভা আয়োজনের জন্য সংস্থাটির প্রতি ধন্যবাদ জানান বেরোবি ভাইস-চ্যান্সেলর।

প্রায় দুই ঘন্টাব্যাপী চলা আলোচনা সভায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০০ জন শিক্ষার্থীসহ তাদের বিভিন্ন গ্রুপ লিডাররা এ সভায় অংশ নেন। শিশুর প্রতি সহিংসতা বন্ধে অংশগ্রহনকারীদের কাজের অগ্রগতি, ভবিষ্যত পরিকল্পনার বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়।

বক্তারা বলেন, এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিভাবে দায়িত্ববোধ তৈরীতে সহায়ক হবে এবং শিশুর প্রতি যেকোন সহিংসতা বন্ধেও তাঁরা ভূমিকা পালনে সক্ষম হবে।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:), ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ন্যাশনাল ডিরেক্টর ফ্রেড উইটিভেন, সিনিয়র ডিরেক্টর অব অপারেশন জন ডি বর্মণ, ওয়ার্ল্ড ভিশন কানাডার কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার লরা, ওয়ার্ল্ড ভিশন নিউজিল্যান্ডের কান্ট্রি পোর্ট ফোলিও ম্যানেজার আমান্দা, ওয়ার্ল্ড ভিশনের টেকনিক্যাল প্রোগ্রাম ডিরেক্টর টনি মাইকেল গোমেজসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।