হাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, থমথমে ক্যাম্পাস


Published: 2019-10-29 21:15:52 BdST, Updated: 2019-11-14 19:27:23 BdST

হাবিপ্রবি লাইভঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। সংঘর্ষের পর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আহতদের মধ্যে গুরুতর ১০ জনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

জানা যায়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল ও জিয়া হল ছাত্রলীগের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে রোববার দুই পক্ষের নেতাকর্মীদের বাক-বিতন্ডা হয়। এরই জের ধরে সোমবার দিবাগত রাতে দুই হলের ছাত্রলীগ নেতা-কর্মীর মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে ওই সংঘর্ষ। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়। এদে মধ্যে রাহাত (২৩), আবু সাঈদ (২২), সগির আহম্মেদ (২১), রিয়াদ হোসেন (২১), মিঠু (২১), সাব্বির (২৬), সোয়াইদ (২৫), আতিকুর রহমান (২১), তন্ময় (২১) ও ইমরানের (২১) অবস্থা গুরুতর।

হাবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক জানান, ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন প্রফেসর ভবতোষ চন্দ্র রায়কে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।