প্রশিক্ষণ ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা দেশকে এগিয়ে নিবে


Published: 2019-08-19 21:50:52 BdST, Updated: 2019-09-20 18:34:23 BdST

বেরোবি লাইভ: গুনগত প্রশিক্ষণ ও গবেষণা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্য হিসেবে অনুসরণ করলে বাংলাদেশ খুব দ্রুতই উন্নত দেশের কাতারে পৌছাবে বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, এমপি।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর (বেরোবি) এর ঢাকাস্থ লিঁয়াজো অফিসে নবনিযুক্ত শিক্ষকদের তৃতীয় বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের তৃতীয় মাসের সেরা অংশগ্রহনকারীর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষক সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সেই সাথে শিক্ষকদের পাঠদান সংশ্লিষ্ট বিষয়ে গবেষণা করতে শিক্ষার্থীদেরকে উৎসাহিত করণ ও প্রণোদনা দিতে হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে তৃতীয় সেরা অংশগ্রহনকারীর পুরস্কার পেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সহিবুর রহমান। এসময় তাকে পদক তুলে দেন ড. মহীউদ্দিন খান আলমগীর।

এসময় বোরোবি উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, দেশের সব বিশ্বদ্যিালয়ের শিক্ষকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি আহবান জানান।

ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক মোঃ ইউসুফের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোর্স সমন্বয়ক এবং ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পরিচালনা পর্ষদ এর সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অবঃ), লোক প্রশাসন বিভাগের প্রভাষক মুজাহিদুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোঃ সারোয়ার আহমাদ, বিউটি মন্ডল, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী।

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।