বেরোবির বঙ্গবন্ধু হলে পানির সঙ্কট, ভোগান্তিতে শিক্ষার্থীরা


Published: 2019-07-05 16:01:53 BdST, Updated: 2019-07-22 04:01:25 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) আবাসিক হলে পানির সঙ্কট দেখা দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে পানির তীব্র সঙ্কটে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে আবাসিক শিক্ষার্থীদের। প্রায় দুই সপ্তাহ ধরে পানির এই সঙ্কটে অতিষ্ঠ হয়ে ওঠেছে শিক্ষার্থীরা।

জানা যায়, বঙ্গবন্ধু হলে ট্যাংকে পানি উত্তোলনের জন্য দু’টি মোটর ব্যবহার করা হয়। এর মধ্যে একটি কয়েকদিন ধরে নষ্ট হয়ে রয়েছে। এর ফলে একটি মোটর দিয়েই দুই দিকের ট্যাংক এ পানি তুলতে হচ্ছে। যার ফলেই পানির এই সঙ্কট তৈরী হয়েছে।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রায় সময়ই এরকম পরিস্থিতিতে পড়তে হয় শিক্ষার্থীদের। পানি সঙ্কটের কারণে বাথরুম এবং ওয়াশরুম দুটোই ব্যবহারের অনুপযোগী হয়ে পরে। বারবার এমন পরিস্থিতির জন্য হল কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করছেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ততবার রহমান প্রধান বলেন, নতুন পাম্প বসানোর প্রক্রিয়া চলছে। আশাকরি দুই একদিনের মধ্যেই এ সঙ্কটের সমাধান হবে।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।