১৬ ঘণ্টা পর হাবিপ্রবি শিক্ষার্থীর লাশ উদ্ধার


Published: 2019-06-19 17:03:06 BdST, Updated: 2019-12-10 05:39:52 BdST

হাবিপ্রবি লাইভঃ দিনাজপুরে ডুবে যাওয়ার ১৬ ঘন্টার পর আত্রাই নদী থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী তাসফিক হোসেন’র (২১) লাশ উদ্ধার করা হয়েছে। ১৮ জুন বিকেল সাড়ে ৪টায় আত্রাই নদীর ব্রিজের নিচে বন্ধুদের সাথে রাবার ড্যামে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হন তাসফিক হোসেন।

বুধবার (১৯ জুন) সকাল ৮টায় আত্রাই নদীর রাবার ড্যাম থেকে ২০০ গজ দূরে তার লাশটি ভেসে ওঠে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা লাশটি উদ্ধার করে। নিহত তাসফিক হোসেন হাবিপ্রবি এর পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি চাঁদপুর জেলার রূপসা থানার জামালপুর গ্রামের মোহাম্মদ এনায়েত হোসেনের ছেলে।

হাবিপ্রবি শিক্ষার্থী ও সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান জানান, প্রচন্ড গরমের কারণে মঙ্গলবার বিকেল ৪টার সময় হাবিপ্রবি এর ৯ জন শিক্ষার্থী সদর উপজেলার মোহনপুরে আত্রাই নদীর ব্রিজের নিচে রাবার ড্যামে গোসল করতে নামেন।

গোসল করার সময় তাদের সহপাঠী তাসফিক হোসেন নদীর পানিতে ডুবে নিখোঁজ হন। পরে তারা ঘটনাটি ফায়ার সার্ভিসকে জানালে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল বিকেল সাড়ে ৫টায় ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার অভিযানে নামেন। কিন্তু পানি বেশি হওয়ায় তারা নিখোঁজ তাসফিককে উদ্ধার করতে পারেনি।

পরে রংপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। সেখান থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা এসে পুনরায় উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু তারাও লাশ উদ্ধার করতে না পারায় রাত ১২টায় উদ্ধার অভিযান সমাপ্ত করেন। পরে বুধবার ১৯ জুন সকালে তাসফিকের লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা তাসফিক হোসেন এর লাশ উদ্ধার করে।

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।