বেরোবিতে ‘সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা’ বিষয়ক গবেষণা


Published: 2019-04-29 18:35:26 BdST, Updated: 2019-05-24 15:47:13 BdST

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর-এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনিস্টিটিউটের গবেষকদল র‌্যাব সদর দপ্তরে ‘সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা’ বিষয়ক গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন করা হয়েছে।

আজ সোমবার (২৯ এপ্রিল ২০১৯) সকালে র‌্যাব সদর দপ্তরে গবেষকদলটি বেরোবি এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক ও মাননীয় ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর নেতৃত্বে সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী প্রফেসর ড. সোহেলা মুস্তারী এ ফলাফল উপস্থাপন করেন।

ড. সোহেলাকে একাজে সার্বিক তথ্য দিয়ে সহযোগিতা করেন ড. ওয়াজেদ ইনিস্টিটিউটের পরিচালনা পরিষদের সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী। এর আগে বেরোবি এর গবেষক দলকে স্বাগত জানান র‌্যাবের গবেষণা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলাম ঘানি।

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, বিপিএম (বার) গবেষকদলটির কাজের প্রশংসা করে বলেন, দেশকে এগিয়ে নিতে গবেষণার বিকল্প নেই। গবেষণায় নতুন ও প্রয়োজনীয় বিষয় তুলে আনতে হবে। দেশে যেকোন ধরনের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হলে আমরা স্বল্পসময়ে ব্যবস্থা নিতেও পারবো বলে জানান র‌্যাব মহাপরিচালক ।

এসময় র‌্যাবের মো. কাইয়ুমুজ্জামান খান, বিপিএম, পিপিএম, রাসেল আহমেদ কবির, বিপিএম, বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজি এবং পুলিশ স্টাফ কলেজের সাবেক রেক্টর মো. নাজমুল হক, পিপিএম, গবেষণা ও উন্নয়ন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক, অতিরিক্ত এসপি খন্দকার মো. শফিকুল আলম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শামীম হোসাইন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. সারোয়ার আহমাদ উপস্থিত ছিলেন। পরে ভিসি র‌্যাব মহাপরিচালককে বেরোবি’র লোগো সম্বলিত একটি ক্রেস্ট উপহার দেন।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।