হাবিপ্রবিতে রোভার স্কাউট ক্যাম্পে ছাত্রীকে যৌন হয়রানি!


Published: 2019-04-29 13:12:34 BdST, Updated: 2019-05-24 15:51:30 BdST

দিনাজপুর লাইভ : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রোভার স্কাউট ক্যাম্পে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ওই অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় থেকে ওই ক্যাম্প দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ে সরিয়ে নেয়া হয়েছে। নিরাপত্তাহীনতার কারণে রোববার ওই ক্যাম্প বিশ্ববিদ্যালয় থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

রোভার স্কাউটের দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জানান, দিনাজপুর জেলার ১’শ জন শিক্ষার্থীকে নিয়ে রোভার স্কাউটদের পাঁচদিনব্যাপী একটি ক্যাম্প গত ২৭ এপ্রিল শুরু হয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। কিন্তু শুরুর দিনে অংশগ্রহনকারী এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ছাত্রের হাতে যৌন হয়রানির শিকার হন। এঘটনায় ক্যাম্পে অংশগ্রহনকারী ছাত্রীরা নিরাপত্তাহীনতায় পড়ে যান। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিরাপত্তা বাড়ালেও শিক্ষার্থীরা ওই অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্প ত্যাগের দাবি করেন। রোববার সকালে হাবিপ্রবি ক্যাম্পাস থেকে ক্যাম্প সরিয়ে দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন জানান, শনিবার দুপুরের পর রোভার স্কাউটে আসা এক ছাত্রীকে যৌন হয়রানি করে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।