বেরোবিঃ ‘জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’


Published: 2019-04-28 15:55:03 BdST, Updated: 2019-05-22 01:12:16 BdST

বেরোবি লাইভঃ ‘জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’ বললেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি রবিবার সকালে এটুআই আয়োজিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ ‘উদ্ভাবকের খোঁজে’ সিজন-২ এর দিনব্যাপি বাছাই পর্বের অনুষ্ঠান পরিদর্শনকালে এসব কথা বলেন।

উদ্ভাবন ছাড়া জ্ঞান ভিত্তিক সমাজ গড়ার কল্পনা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন উল্লেখ্য করে তিনি সরকারের প্রতি বিশেষ কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন। পরে তিনি এটুআই এর কার্যক্রমের জন্য সাধুবাদ জানান।

‘উদ্ভাবকের খোঁজে’ দিনব্যাপি চলা এই বাছাইপর্বটি রংপুর বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণির সম্ভাবনাময় ব্যক্তি/তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।

সাইবার সেন্টারের পরিচালক ও বেরোবি ইনোভেশন হাব-এর ফোকাল পার্সন মুহাঃ শামসুজ্জামান এবং সহকারী প্রক্টর মো. আতিউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এটুআই বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপি-এর সহায়তায় পরিচালিত একটি বিশেষ প্রোগ্রাম।

অপর দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের মাঝে আইডি কার্ড বিতরণ করা হয়। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভা কক্ষে ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ শিক্ষার্থীদের মাঝে আইডি কার্ড বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল এএফডাবলিউসি, পিএসসি(অব:), আইডি কার্ড প্রস্তুত কমিটির আহবায়ক ড. মোঃ রশীদুল ইসলামসহ ব্যাচটির সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এরআগে প্রথম বর্ষ স্নাতক ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের পরিসংখ্যান, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, গণযোগাযোগ ও সাংবাদিকতা, দুর্যোগ ব্যবস্থাপনা, ইতিহাস ও প্রত্নতত্ত্ব, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ইংরেজি, বাংলা, ম্যানেজমেন্ট স্টাডিজ এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, অর্থনীতি, লোকপ্রশাসন, গণিত, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের আইডি কার্ড বিতরণ সম্পন্ন করা হয়।

ঢাকা, ২৮ এপ্রিল (ক্যাম্পাসলঅইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।