সাংবাদিক মারধরের প্রতিবাদে বেরোবিসাসের মানববন্ধন


Published: 2019-04-21 17:43:30 BdST, Updated: 2019-05-22 01:08:15 BdST

বেরোবি লাইভ:দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিস লিমিটেডের গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গিয়ে ছাত্রলীগ নেতা অন্তুরের নেতৃতে ডিবিসি নিউজের রংপুর ব্যুরো চীফ নাজমুল ইসলাম নিশাত, বার্তা২৪.কমের রংপুর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক ও ডিবিসি নিউজের ক্যামেরা পারসন মহসীন আলীর উপর হামলা, ক্যামেরা ভাংচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এবং দোষীদের গ্রেফতার করতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।
রোববার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে মানববন্ধনে এ আল্টিমেটাম দেন তারা।

বেরোবিসাসের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলের সঞ্চালনায় এবং সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ, সময় টেলিভশনের স্টাফ রিপোর্টার হেদায়েতুল ইসলাম বাবু, বেরোবি ডিবেট ফোরামের সভাপতি এইচ এম আব্দুল কাদের, বেরোবিসাসের কোষাধ্যক্ষ এস এম আল- আমিন, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত ও রাব্বী হাসান সবুজ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক হলো জাতির বিবেক। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে তারা মারধর ও লাঞ্চনার শিকার হচ্ছেন। এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা।

বক্তারা আরো বলেন, সাংবাদিকরা হল রাষ্ট্রের ৪র্থ স্তম্ব। তারা জনগনের জন্য কাজ করেন। তাদের উপর হামলা খুবই দুঃখজনক। তারা যে দলেরই হোক না কেন ৪৮ ঘন্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে। এসময় সরকারের কাছে হামলাকারীদের বিচারের দাবিও জানান বক্তারা।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।