হাবিপ্রবির শিক্ষার্থীদের নদী দখলমুক্ত করার দাবি


Published: 2019-04-19 13:29:40 BdST, Updated: 2019-07-20 11:59:01 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা নদী দখল, দূষণ বন্ধ করা ও নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শুক্রবার সকাল ১০টায় হাবিপ্রবির সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ দিনাজপুর জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর খালিদ ইমরান, হাবিপ্রবির শিক্ষার্থী নাজমুল হাসান ও আব্দুল মান্নান। মানববন্ধনটি পরিচালনা করেন শহিদুল ইসলাম ফাহিম।

মানববন্ধনে বক্তারা দিনাজপুর শহরের পাশ দিয়ে প্রবাহিত পুনর্ভবাসহ জেলার অন্যান্য নদীর অবৈধ দখলদারদের হাত থেকে মুক্ত করার দাবি জানান। তারা বলেন, নদী বিপর্যয়ের প্রধাণ কারণ বাংলাদেশে উজানের পানির প্রবাহ হ্রাস, পলি পতন, নদী-ভাঙন, বেষ্টনী স্থাপন, নদী দখল, নদী দূষণ ও পরিবেশ বিপর্যয়। আমাদের দেশের নদীর বিভিন্ন অংশ দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হচ্ছে।


ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।