নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন


Published: 2019-04-18 21:30:15 BdST, Updated: 2019-05-23 11:23:56 BdST

হাবিপ্রবি লাইভঃ ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যাকারীদের ফাঁসির দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেন প্রগতিশীল শিক্ষক ফোরাম।

আজ বৃহস্পতিবার (১৮ই এপ্রিল) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন দিনাজপুর-রংপুর-পঞ্চগড় মহাসড়কে মানববন্ধন করেন।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক,কর্মকর্তা, সাধারন শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।মানববন্ধনে শতশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড বলরাম রায় বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে । যিনি শপথ গ্রহণের পূর্বে নারী নির্যাতন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন ।

যেখানে কোন নারী নির্যাতন থাকবে না । তারই ধারাবাহিকতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে আমি সকলের উপস্থিতে কলঙ্কমুক্ত ও নারী নির্যাতন মুক্ত ক্যাম্পাস ঘোষণা করতে চাই ।

এরই প্রেক্ষিতে আমি মাননীয় উপাচার্যের কাছে বিনীত অনুরোধ জানাতে চাই, তদন্ত কমিটি যে রায় দিয়েছে তার ভিত্তিতে নারী নির্যাতনকারী রমজান আলী সহ এর সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত বহিস্কার করে ক্যাম্পাসকে কলঙ্কমুক্ত ,নারী নির্যাতনমুক্ত ক্যাম্পাস ঘোষণা করা হোক ।

সেই সাথে আমি প্রধানমন্ত্রীর কাছে নুসরাত হত্যার সাথে জড়িত সিরাজ-উদ-দৌলা সহ সকল খুনীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি ।এরপর তিনি সকলকে, যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ গড়ে তোলার জন্যও আহবান জানান।

সহযোগী প্রফেসর ড. মো ফেরদৌস মেহবুব-এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম,প্রফেসর ড. এসএম হারুন-উর-রশিদ,সহযোগী প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা,সহকারী প্রফেসর উলফাত জাহান লিথি,কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন জনাব আসাদুজ্জামান জেমি,শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাব্বি,লিপা ও স্নিগ্ধা।

মানববন্ধনে বক্তরা নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি এবং আগুনে পুড়িয়ে হত্যার তীব্র নিন্দা এবং সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও তার সহযোগীদের অনতিবিলম্বে বিচারের মাধ্যমে ফাঁসির দাবি জানান।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।