দিনাজপুর বোর্ডে গণিত পরীক্ষায় বহিষ্কার ৪


Published: 2019-02-09 21:31:25 BdST, Updated: 2019-08-20 18:39:56 BdST

দিনাজপুর লাইভ: দিনাজপুর শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ষষ্ঠ দিনে শনিবার গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গণিত পরীক্ষায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ৬৫৫ পরীক্ষার্থী অনুিস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার ছিল শূন্য দশমিক ৩৫ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল জানান, এসএসসি পরীক্ষার ষষ্ঠ দিনে গণিত পরীক্ষায় ১ লাখ ৮৫ হাজার ১২৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৮৪ হাজার ৪৭২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। গণিত পরীক্ষায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওইদিনের পরীক্ষায় ৬৫৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে নীলফামারীতে একজন, কুড়িগ্রামে একজন, দিনাজপুর একজন ও পঞ্চগড়ে একজন।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৯০ জন, গাইবান্ধায় ৭৪, নীলফামারীতে ৬৮, কুড়িগ্রামে ৮৪, লালমনিরহাটে ৫৮, দিনাজপুরে ১৪০, ঠাকুরগাঁয়ে ৮৪ জন ও পঞ্চগড় জেলায় ৫৭ জন রয়েছে।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬২৫টি স্কুল হতে ১ লাখ ৯৬ হাজার ৭২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ১ লাখ ১ হাজার ৮৫ জন ও ছাত্রী ৯৫ হাজার ৬৪১ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৬২ হাজার ৬০৬, অনিয়মিত ৩৩ হাজার ৭২৮ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩৯২ জন।

 

 

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।