দিনাজপুর সরকারি কলেজের নবীনবনে হুইপ ইকবালুর রহিম


Published: 2018-09-25 17:02:56 BdST, Updated: 2018-12-13 19:50:16 BdST

দিনাজপুর লাইভ: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, রক্তের বিনিময় অর্জিত স্বাধীনতা রক্ষায় শিক্ষার্থীদের জেগে উঠতে হবে। স্বাধীনতার শক্ররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

স্বাধীনতার চেতনা উজ্জীবিত হয়ে নবীন, কৃতি শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে প্রস্তুত হতে হবে। শিক্ষার পাশাপাশি স্বাধীনতা স্বার্বভৌমত্ত রক্ষা এবং দেশের উন্নয়নে কাজ করা শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর সরকারি কলেজের সম্মান ও মাস্টার্স পর্যায়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীনবরণ এবং কলেজের বিভিন্ন উন্নয়নমুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, জনগনের টাকা দিয়ে ইঞ্জিনিয়ার, ডাক্তারসহ উচ্চ শিক্ষায় শিক্ষিত হও তোমরা। তোমাদের দায়িত্ব হল জনগনের সেবা করা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের হারানো ব্যাথাকে ভুলে জনগনের মুখে হাসি ফোটাতে চান। ২০৪১ সালের ভীষনে নতুন প্রজন্ম ও শিক্ষার্থীরা কারিগর হিসেবে কাজ করবে। তথ্য প্রযুক্তির এ যুগে তথ্য নির্ভর শিক্ষা ব্যবস্থা পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ মাথা উচু করে দাড়াবে।

আমরা নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান-বিজ্ঞান ও কম্পিউটারভিত্তিক প্রতিভা বিকাশে উচ্চতর শিক্ষায় শিক্ষিত করে তুলতে চাই।

দিনাজপুর সরকারী কলেজে অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল বাছেদ মন্ডল, দিনাজপুর সরকারী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. তহিদুল ইসলাম, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিপ্তরের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু।

সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজন প্রমুখ।

আলোচনা শেষে দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের উপর প্রামান্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।


ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।