বেরোবিতে শিশুর শারীরিক সহিংসতা বন্ধ বিষয়ক কর্মশালা


Published: 2018-09-20 15:31:31 BdST, Updated: 2018-10-16 01:54:22 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াতে অনুষ্ঠিত কর্মশালার আয়োজন করে বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন।

উদ্বোধনকালে ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, শিশুর প্রতি সহিংসতা বন্ধে সামাজিভাবে এই সংস্থাটি যে ভূমিকা পালন করছে তা প্রসংশনীয়। এ ধরনের কর্মশালার মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যক্তি জীবনে সমৃদ্ধ হবে এবং সমাজে তাদের অবদান রাখতে সক্ষম হবে। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যে এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য সংস্থাটির প্রতি ধন্যবাদও জানান তিনি।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা মো: আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক মোঃ হুমায়ুন কবীর, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: ছদরুল ইসলাম সরকার।

কর্মশালাটি পরিচালনা করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুরের এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার স্টিফেন হালদার রুভেন এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুরের রিজিওনাল এডভোকেসি এন্ড চাইল্ড প্রটেক্ট কো-অর্ডিনেটর মো: জামাল উদ্দিন। এপিসি টেশনিক্যাল স্পেশালিস্ট মো: তাহমিদুর রহমানসহ সংস্থাটির আরও কয়েকজন কর্মী এসময় উপিস্থিত ছিলেন।

বিশেষ অতিথিবৃন্দ বক্তব্যে বলেন, এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিভাবে দায়িত্ববোধ বৃদ্ধিতে সহায়ক হবে এবং শিশুর প্রতি যেকোন সহিংসতা বন্ধেও তাঁরা ভূমিকা পালনে সক্ষম হবে।

প্রায় তিন ঘন্টাব্যাপী চলা কর্মশালায় কয়েকটি বিভাগের ১০০ জন শিক্ষার্থী অংশ নেন। কর্মশালায় শিশুদের প্রতি সহিংসতা বন্ধে করনীয় বিষয়বস্তু তুলে ধরা হয়।

 

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।