বঙ্গবন্ধু মহাবিদ্যালয়কে এমএস গোপাল কলেজ নামকরণ!


Published: 2018-09-20 10:57:38 BdST, Updated: 2018-12-11 14:01:26 BdST

দিনাজপুর লাইভ: বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম মুছে স্থানীয় এমপি মনোরঞ্জন শীল গোপালের নামে এমএস গোপাল কলেজ নামকরন করা হয়েছে। এর প্রতিবাদে মানববন্ধন করেছে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনসহ বিক্ষুদ্ধ এলাকাবাসী।

বুধবার বিকালে দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের বীরগঞ্জ পৌর শহরের মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওযামীলীগের সাবেক এমপি মো.আমিনুর ইসলাম, বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি করিমুল হক চৌধূরী, উপজেলা কৃষক লীগের সভাপতি সিবলী সাদিক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক রাজিউর রহমান রাজু।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি বীরগঞ্জ-কাহারোল ঐক্য পরিষদের সমন্বয়ক আবু হুসাইন বিপু, আওযামী লীগ নেতা সাহাবুল ইসলাম সাবুল, আবুল খায়ের, আমিনুল ইসলাম, পাল্টাপুর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মমিনুল ইসলাম শাহ, উপজেলা যুবলীগের সভাপতি নুরিয়াস সাঈদ সরকার, সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন, বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. রোকনুজ্জামান বিপ্লবসহ অন্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, মনোরঞ্জনীল গোপাল এমপি নির্বাচিত হওয়ার পরে শুধু আওয়ামীলীগের নেতা কর্মীদেরই অবমুল্যায়ন করেন নি। তিনি জাতীর জনক বঙ্গবন্ধুর নাম মুছে কলেজকে তার নাম দিয়ে বঙ্গবন্ধুকেও অবমুল্যায়ন করেছেন। তারা পুনরায় বঙ্গবন্ধুর নামে কলেজটি দেখতে চায় বলে দাবি তুলেন।

উল্লেখ্য, বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নে গত ২০০৪/০৫ সালে পলাশবাড়ী আদর্শ মহাবিদ্যালয় নামকরন করে একটি কলেজ প্রতিষ্ঠিত হয়। ২০১৩ সালে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য কলেজটির একটি অনুষ্ঠানে যোগদান করে নিজেই বঙ্গবন্ধু মহাবিদ্যালয় নাম করন করেন। ২/৩ বছর পরে বঙ্গবন্ধু মহাবিদ্যালয়ের নাম মুছে দিয়ে পলাশবাড়ী এমএস গোপাল কলেজ নাম প্রতিষ্ঠা করেন।

 


ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।