কলেজ ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক বরখাস্ত


Published: 2018-09-03 21:05:25 BdST, Updated: 2018-10-19 05:02:35 BdST

লাইভ প্রতিবেদক: কলেজ ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক ছয় মাসের বরখাস্ত করা হয়েছে। পঞ্চগড়ের বোদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আবদুর রাজ্জাক রাজুর বিরুদ্ধে শ্লীলতারহানির অভিযোগ উঠেছে। নবম শ্রেণির এক ছাত্রীকে যৌনহয়রানির অভিযোগে ওই শিক্ষককে বরখাস্ত করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, বোদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আবদুর রাজ্জাক রাজুর বাসায় প্রাইভেট পড়ত বেশ কয়েকজন ছাত্রী। গত ২৬ আগস্ট প্রতিদিনের মতো সে প্রাইভেট পড়তে যায় নবম শ্রেণীর ওই ছাত্রী। ঘটনার দিন অন্য সহপাঠীরা না আসায় বাসায় চলে যেতে চাইলে তাকে বসতে বলেন আবদুর রাজ্জাক।

শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করে ওই ছাত্রী জানায়, বাসায় এবং আশপাশে কেউ না থাকায় সে সময় তাকে জড়িয়ে ধরে কুপ্রস্তাব দেন এবং তার শ্লীলতাহানি করেন। পরে সেখান থেকে বেরিয়ে বাসায় গিয়ে বিষয়টি সে তার মাকে জানায়।

অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শ্রেণিকক্ষ ও বিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। ওই শিক্ষককে সাতদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। এ ছাড়া অভিযোগ তদন্ত করতে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

এই বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। অভিযোগের পর বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও শিক্ষকমণ্ডলীর জরুরি সভা আহ্বান করি। সভায় শিক্ষক রাজুকে ছয় মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে শিক্ষক আবদুর রাজ্জাক রাজু বলেন, ‘আমি কিছুই করিনি। আপনারা প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলেন।’

এবিষয়ে ইউএনও সৈয়দ মাহমুদ হাসান জানান, ‘লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।