বেরোবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী


Published: 2018-08-09 14:20:55 BdST, Updated: 2018-10-24 11:43:33 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই বঙ্গমাতা’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জরুরী প্রয়োজনে ক্যাম্পাসের বাইরে থাকলেও মোবাইল ফোনে এই সভায় সংযুক্ত ছিলেন। ভিসি প্রধান অতিথি হিসেবে তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনন্য একজন ব্যক্তিত্ব ছিলেন।

তিনি বঙ্গবন্ধুকে নানাদিক থেকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন। বাঙালি জাতির গর্ব মহীয়সী এই নারীর জন্মের মধ্যদিয়েই আমরা বর্তমান প্রধানমন্ত্রীকে পেয়েছি। আগামী প্রজন্মের নিকট তাঁর সকল অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে বলেও জানান ভিসি।

হলটির প্রভোস্ট এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। প্রফেসর ডিনা তাঁর বক্তব্যের মধ্যদিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ভূমিকা এবং অবদান গুলো তুলে ধরেন।

সহকারী প্রভোস্ট কুন্তলা চৌধুরীর সঞ্চালনায় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন সহকারী প্রভোস্ট মোছা: নিশরাত জামান, আরিফা সুলতানা, সেকশন অফিসার মোছা: মাহবুবা আখতার ও বেরোবি শাখা ছাত্রলীগের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল শাখার সভাপতি সালমা সাবিহা খুশি। সভায় উপস্থিত ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল-এর সকল আবাসিক শিক্ষার্থীবৃন্দ।

 


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।