আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধ


Published: 2018-08-07 19:43:04 BdST, Updated: 2018-10-24 11:43:42 BdST

নীলফামারী লাইভ: সৈয়দপুরে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বাউস্ট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা ইতিমধ্যে হল ত্যাগ করেছেন।

জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে সৈয়দপুরের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে নেতৃত্ব দিচ্ছে বাউস্টের শিক্ষার্থীরা।

গত ৪ আগস্ট সৈয়দপুর শহরে বিক্ষোভ প্রদর্শন, মানববন্ধন ও সড়ক অবরোধ করে বাউস্টসহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, লায়ন্স স্কুল ও কলেজ, কারিগরি স্কুল ও কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ৫ ও ৬ আগস্ট বাউস্টের প্রধান গেটের সামনে সৈয়দপুর-পার্বতীপুর মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এর ফলে ওই রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিগত ২দিন ছাত্র-ছাত্রীরা আন্দোলনে অংশ নিতে পারলেও সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর গেটে তালা দেয়া হয়। এতে ছাত্ররা কোন রকমে বের হতে পারেনি। তবে ছাত্রীরা হলে অবরুদ্ধ অবস্থাতেই নানা স্লোগান দেয়। এতে হলে হলে ছড়িয়ে পড়ে আন্দোলন। এ অবস্থায় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। শিক্ষার্থীদের সোমবার রাত ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

বাউস্টের ভিসি ব্রিগেডিয়ার জেনারেল ড. মোহাম্মদ লুৎফর রহমান বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।