বেরোবিতে বঙ্গবন্ধুর বানান ভুল : অফিসে ছাত্রলীগের তালা


Published: 2018-07-08 22:39:23 BdST, Updated: 2018-07-16 10:27:19 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রকৌশল দপ্তরের এক চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বানান ভুল করা হয়েছে। এঘটনায় ওই অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রলীগের নেতারা। রোববার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৩ নেতা প্রকৌশল দপ্তরে গিয়ে উপ-সহকারি প্রকৌশলীর অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

জানা যায়, গত ৪ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহীদ মুখতার ইলাহী হল এবং কেন্দ্রীয় লাইব্রেরীর সব ধরণের বৈদ্যুতিক মেইনটেনন্স সম্পর্কিত কাজে প্রকৌশল দপ্তর থেকে দুইজন ইলেকট্রিশিয়ান দায়িত্ব পালনের জন্য একটি চিঠি ইস্যু করা হয়।

ওই চিঠিতে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জায়গায় ‘বঙ্গবন্দু শেখে’ এবং শহীদ মুখতার ইলাহীর জায়গায় ‘মোখতার’ ইলাহী লিখা হয়। ওই চিঠিতে স্বাক্ষর ছিল বিশ্ববিদ্যালয়ের উপ-প্রকৌশলী মোঃ শরীফ হোসাইন পাটোয়ারীর।

ওই চিঠি ছাত্রলীগের নেতারা প্রকৌশল দপ্তরে সংশোধনীর জন্য পাঠান। কিন্তু কোন সংশোধনী ছাড়াই আবারও চিঠি ইস্যু করা হয়। চিঠিতে পুনরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানান ৪ জায়গায় এবং শহী মুখতার ইলাহীর নামের বানান দুই জায়গায় ভুল থাকায় শহী মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী, সাধারণ সম্পাদক কাউসার আলী এবং সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান জয় প্রকৌশল দপ্তরের উপ-প্রকৌশলীর অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-প্রকৌশলী মো: শরীফ হোসাইন পাটোয়ারি ঢাকায় অবস্থান করছেন এবং অফিস কক্ষে তালা দেওয়ার বিষয়টি তিনি অবগত। তিনি বলেন, কম্পিউটার অপারেটর এসব নামের বানান সঠিক না লিখেই আমার কাছে পাঠিয়ে দেয় আর আমিও ব্যস্ত থাকায় তাড়াহুড়ো করে স্বাক্ষর করেছি।


ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।