হাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


Published: 2018-07-03 20:58:16 BdST, Updated: 2018-07-16 10:27:42 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজ শিক্ষার্থীদের সনদ আলাদা করণসহ চার দফা দাবিতে ৫ম দিনের মতো মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন এবং অবস্থান কর্মসুচি শুরু করেন তারা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করতে থাকেন। হাবিপ্রবির অধিভুক্ত কলেজ শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের স্নাতক ও স্নাতকোত্তরের সনদ আলাদাকরণ, হাবিপ্রবি’র এমবিএ ডিগ্রি পোস্ট গ্র্যাজুয়েট অনুষদের পরিবর্তে ব্যবসায় শিক্ষা অনুষদের নিজ নিজ বিভাগে প্রদান, হাবিপ্রবি ব্যতীত অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে হাবিপ্রবি’র নিয়মিত এমবিএতে ভর্তির সুযোগ না দেওয়া এবং এমবিএ ভর্তির নীতিমালা সংস্কার করার দাবি জানান শিক্ষার্থীরা।

এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা বলেন, ‘তাদের চারটি দাবী দ্রুত মেনে নিয়ে তাদের ক্লাসে যাবার সুযোগ করে দেবার আহব্বান জানান।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির ব্যপারে বিশ্ববিদালয়ের রেজিস্ট্রার ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীরা দাবিগুলো উপস্থাপন করেছ, এগুলো একাডেমিক কাউন্সিলে পাশের মাধ্যমে সংশোধন করতে হবে। দাবিগুলো মেনে নিতে একাডেমিক কাউন্সিল দরকার। এই জন্য সাতদিন সময় লাগবে।


ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।