কর্মবিরতিতে অচল বেরোবির প্রশাসনিক কার্যক্রম


Published: 2018-07-02 21:42:32 BdST, Updated: 2018-07-16 10:26:57 BdST

বেরোবি লাইভ: টানা চতুর্থদিনের সর্বাত্মক কর্মবিরতিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা বিরাজ করছে। আপগ্রেডেশন বোর্ড সম্পন্ন করা, নীতিমালা প্রণোয়ন, কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও মাস্টারোল কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ প্রদানসহ ৪ দফা দাবিতে সোমবার কর্মবিরতি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়ন।

এতে কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। বিভিন্ন প্তরসহ বিভাগগুলোতে ঘুরে দেখা গেছে কর্মচারীদের উপস্থিতি লক্ষ করা যায়নি। বিশ্ববিদ্যালয়ের ১ নং গেট বন্ধ রয়েছে।

কেন্দ্রীয় লাইব্রেরির গেট খোলা থাকলেও ভিতরে গিয়ে কোন দায়িত্বরত কর্মচারীকে পাওয়া যায়নি। তবে কেন্দ্রীয় মসজি, মেডিকেল সেন্টার এবং এম্বুলেন্স এই কর্মবিরতির আওতামুক্ত রয়েছে।

এবিষয়ে কর্মচারী ইউনিয়নের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভিসি ক্যাম্পাসে থাকেন না। তিনি নিজে ক্যাম্পাসে না এসে শতাধিক কর্মচারীকে সাক্ষাতকারের জন্য ঢাকায় ডেকেছিলেন। বিষয়টি হাস্যকর ও লজ্জাজনক।

ভিসি ড. নাজমুল আহসান কলিমউল্লাহ সাংবাদিকদের জানান, সামান্য ভুল বোঝাবুঝির কারণে কর্মচারীরা আন্দোলনে নেমেছে। বোর্ড করতে সময়ের ব্যপার তাই একটু বিলম্ব হচ্ছে।

উলে­খ্য, গত বুধবার সকাল ৯টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুর“ করে কর্মচারী ইউনিয়ন।

 


ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।