যত্রতত্র পতাকা উত্তোলনে বেরোবিতে প্রতিবাদ মিছিল


Published: 2018-07-01 18:40:37 BdST, Updated: 2018-11-16 20:20:45 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক-শিক্ষার্থীরা জাতীয় পতাকা অবমাননা করার প্রতিবাদে পতাকা মিছিল কর্মসূচি পালন করেছেন। জাতীয় পতাকার প্রতি অসম্মানের প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীরা এই মিছিল করেন।

রবিবার বেলা ১১টায় ক্যাম্পাসে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুনের আয়োজনে সারাদেশে বিশ্বকাপ ফুটবল উপলক্ষে জাতীয় পতাকার প্রতি অসম্মানের প্রতিবাদে জাতীয় পতাকা নিয়ে মিছিল করে শতাধিক শিক্ষক-শিক্ষার্থী।

এসময় শিক্ষক-শিক্ষার্থীরা জানান, জাতীয় পতাকা উত্তোলনের বিধিমালা অনুযায়ী বাংলাদেশে নির্দিষ্ট ভবন ও যানবাহন ছাড়া বিদেশি পতাকা উত্তোলনের কোনো নিয়ম নেই। এমনকি সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ছাড়া জাতীয় পতাকা উত্তোলনের কোনো বিধান নেই।

কিন্তু এসব বিধান কেউ মানছে না। বিশ্বকাপ ফুটবল ও ক্রিকেটের সময় পতাকা অবমাননার পরিমাণটা বেড়ে যায়। আমাদের মনে রাখা উচিত এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত এ পতাকা যেনো অপমানিত না হয়।

উক্ত মিছিলে উপস্থিত ছিলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মো. মতিউর রহমান, বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ ও ইংরেজি বিভাগের শিক্ষক জিনাত শারমিন প্রমুখ।

আয়োজক সংগঠন গুনগুনের সভাপতি ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক উমর ফারুক ক্যাম্পাসলাইভকে জানান, আমাদের ফুটবল প্রীতি থাকবে, ফুটবল উন্মাদনা থাকবে, পছন্দের দলের প্রতি সমর্থনও থাকবে। কিন্তু এই প্রক্রিয়ায় জাতীয় পতাকার প্রতি অসম্মান কখনও প্রত্যাশিত নয়।

 

ঢাকা, ১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।