শিক্ষার্থীদের চাপের মুখে শিক্ষক নিয়োগ বাতিল করল বেরোবি


Published: 2018-06-29 17:43:59 BdST, Updated: 2018-09-24 16:25:20 BdST

বেরোবি লাইভ: শিক্ষার্থীদের প্রচণ্ড চাপের মুখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষক নিয়োগ বাতিল করেছে প্রশাসন। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৫৭তম সিণ্ডিকেট সভায় বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। বিতর্কিত এই নিয়োগ দিয়ে বিপাকে পড়েন ভিসি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিণ্ডিকেটের সদস্য সচিব মুহাম্মদ ইব্রাহীম কবীর ক্যাম্পাসলাইভকে জানান, গত ৫৬তম সিন্ডিকেট সভায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষক নিয়োগের যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। শুক্রবার ৫৭তম সিণ্ডিকেট সভায় বিষয়টি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। তবে এটি কার্যকর হতে সময় লাগবে।

জানা গেছে, গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৯ বিভাগে ১১ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়। এর মধ্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আসফারা হককে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ে নজিরবিহীনভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এ শিক্ষক নিয়োগ দেয়া হয়। ২৪ জুন তিনি ওই বিভাগে যোগদানও করেন।

অপর দিকে বেরসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিতর্কিত এ শিক্ষক নিয়োগ বাতিলের দাবি ও নিয়োগ প্রক্রিয়ার প্রতি তীব্র নিন্দা জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাবীদের শিক্ষক হিসেবে নিয়োগের দাবিতে জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, নিয়োগটি নিয়ে পাবলিক সেন্টিমেন্ট তৈরি হওয়ায় প্রশাসন মনে করেছে নিয়োগটি ঠিক হয়নি। তাই বাতিল করা হয়।

ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মুঠোফোনে একাধিবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।


ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।