বেরোবির কর্মচারীদের কর্মবিরতি


Published: 2018-06-27 17:00:08 BdST, Updated: 2018-09-22 12:04:33 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারী ইউনিয়ন বিভিন্ন দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করেছেন। তাদের দাবি গুলো হলো, কর্মচারীদের চাকরির নীতিমালা অনুমোদন, বকেয়া বেতনসহ চাকরি স্থায়ীকরণ, পদোন্নতি বা আপগ্রেডেশন বোর্ড গঠনসহ মজুরিভিত্তিক কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ প্রদান।

বুধবার সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। এর আগে গত রোববার দুপুরে তিন দফা দাবি বাস্তবায়নের জন্য রেজিস্ট্রার বরাবর চিঠি দেয় কর্মচারী ইউনিয়ন।

তবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ, মেডিকেল সেন্টার এবং অ্যাম্বুলেন্স সেবা এ কর্ম বিরতির বাইরে রয়েছে বলে জানান কর্মচারী নেতারা।

কর্মচারী ইউনিয়নের সভাপতি ও ভিসির ব্যক্তিগত সহকারী আবুল কালাম আজাদ ক্যাম্পাসলাইকে বলেন, ভিসি কর্মচারীদের দাবির বিষয়ে আন্তরিক। তিনি ধারাবাহিকভাবে প্রমোশন ও আপগ্রেডেশনের ব্যবস্থার আশ্বাস দিয়েছেন।

কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম মিয়া ক্যাম্পাসলাইভকে জানান, কর্মচারীদের দাবির ব্যাপারে প্রশাসন বরাবরই উদাসীন। কর্মচারীরা যেসব দাবি নিয়ে কর্মবিরতি পালন করছেন তা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে। প্রয়োজনে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

 


ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।