বেরোবির নতুন শিক্ষকদের প্রশিক্ষণ


Published: 2018-06-25 20:18:18 BdST, Updated: 2018-11-14 04:49:03 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নয়টি বিভাগে সদ্য যোগদানকৃত শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের ১ম পর্ব অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ৩টায় প্রশিক্ষণের পর্বটি বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রশিক্ষণটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এই প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. সাবের চৌধুরী এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের লেকচারার মারুফা আক্তার।

প্রশিক্ষণ নিতে আসা শিক্ষকবৃন্দের প্রতি ভিসি বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ে যোগদানকৃত শিক্ষকদের শিক্ষাদান-পরীক্ষা গ্রহণ থেকে শুরু করে প্রশাসনিক কার্যক্রম বিষয়ক পরিপূর্ণ জ্ঞান থাকা আবশ্যক।

তিনি আরও বলেন, সদ্য যোগদানকৃত শিক্ষকবৃন্দকে আগামী ছয় মাসে ভিন্ন ভিন্ন প্রয়োজনীয় বিষয়ের উপর প্রশিক্ষণ ও কর্মশালা প্রদান করা হবে’। রিসোর্স পারসনদ্বয় তাদের আলোচনায় শিক্ষকদের প্রকৃত শিক্ষক হবার আহ্বান জানান।

যিনি কেবল বিশ্ববিদ্যালয়েরই নন, সমাজের সকল ক্ষেত্রে তাঁর একটি মানবিক ও জ্ঞানী ব্যক্তিত্ব হিসেবে ছাপ থাকবে। আলোচকদ্বয় প্রত্যাশা করেন এধরনের জ্ঞানগর্ভ আলোচনা আপনাদের কর্মজীবনে ইতিবাচক প্রভাব বিস্তার করতে সক্ষম হবে।

প্রশিক্ষণে অংশ নেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, মার্কেটিং বিভাগ, ইংরেজি বিভাগ, অর্থনীতি বিভাগ, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এবং সমাজবিজ্ঞান বিভাগে যোগদানকৃত ১১ জন নতুন শিক্ষক।

 

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।