হাবিপ্রবিতে বাংলা বর্ষবরণ


Published: 2018-04-14 15:56:23 BdST, Updated: 2018-12-15 17:56:47 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নতুন বছরকে বরণ করা হয়। এ উপলক্ষে শনিবার মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বাংলা বর্ষ ১৪২৫ উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন রেজিস্ট্রার, ছাত্র পরামর্শক, প্রক্টরসহ অন্যান্য শিক্ষকগণ । মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসময় বাঁশি, ঢাক-ঢোল, ও একতারার সুরে নেচে-গেয়ে তারুণ্যের উচ্ছ্বাস প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। শোভাযাত্রা শেষে ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম আর্কিটেকচার বিভাগের প্রজেক্ট প্রদর্শনী 'স্থাপত্য আলেখ্য'র উদ্বোধন করেন।

এরপর ভিসি নববর্ষ উপলক্ষে বিভিন্ন অনুষদ, বিভাগ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, সাংস্কৃতিক সংগঠন, অর্ক, সেঁজুতি, রোটার্য্যাক্ট ক্লাব, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উল্লেখ্য, রোটার্য্যাক্ট ক্লাব হাবিপ্রবি ও মজার স্কুলের উদ্যাগে সুবিধা-বঞ্চিত শিশুদের মাঝে বৈশাখী পোশাক ও খাদ্য বিতরণ করা হয়।

 

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।