জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধু হল উদ্বোধন করল হাবিপ্রবি


Published: 2018-03-17 15:43:41 BdST, Updated: 2018-10-16 18:51:23 BdST

হাবিপ্রবি লাইভ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি)। জন্মবার্ষিকীতে "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল" ও ফোয়ারা চত্বর এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। এসময় কেক কাটা, রক্তদান কর্মসূচি ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

সকাল ৬:৪০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম পুষ্পমাল্য অর্পণ করেন ।

এরপর অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন। পরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ফোয়ারা চত্বর উদ্বোধন করা হয়। শিশুদেরকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সাড়ে ১০টায় "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল" নামে নতুন একটি আবাসিক হল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম। পরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়। এরপর রক্তদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত করে দোয়া অনুষ্ঠিত হয় ।

 

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।