বেরোবিতে নেটওয়ার্কিং কার্যক্রম স্থগিত


Published: 2018-03-13 14:41:08 BdST, Updated: 2018-04-21 19:40:40 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ক্যাম্পাস নেটওয়ার্কিং কার্যক্রম স্থগিত হয়েছে। উদ্বোধন করার মাত্র ১৩ দিনের মাথায় ২২ ফেব্রুয়ারি থেকে অজানা কারণে ক্যাম্পাস নেটওয়ার্কিং কার্যক্রম স্থগিত হয়ে যায়।

জানা যায়, বিশ্বব্যাংকের অর্থায়নে এবং বাংলাদেশ এডুকেশন কোয়ালিটি এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (হেকেপ) অধীনে বিডিরেন এ ওয়াফাই সংযোগ স্থাপনের কাজ শুরু করে। এর আগে ২০১৩ সালে কাজটি শুরু করার জন্য ইউজিসিতে প্রস্তাব দেয়া হয়। কিন্তু প্রজেক্টে যে পরিমাণ টাকা খরচ হবে সেই পরিমাণ টাকা না থাকায় কাজটি বন্ধ হয়ে যায়।

এরই ধারাবাহিকতায় এক বছর মেয়াদী এই প্রকল্পের কাজ গত মাসে শুরু হয়। বিশ্ববিদ্যালয়ে ওপেন কাট প্রসেসিংয়ে প্রায় ২০টির মতো জয়েন্ট বক্স (ক্যাবল সংযোগস্থল) তৈরির কাজ চলছিলো। এরমাঝেই এ কাজ বন্ধ হয়ে যায়।

ড. আর এম হাফিজুর রহমান বলেন, 'আমরা চেয়েছিলাম মেশিন দিয়ে মাটির গভীরে (এইচডিডি) ক্যাবল স্থাপন করতে। এ প্রক্রিয়ায় খনন করে ক্যাবল বসালে পরবর্তী সময়ে ভবন এবং অন্যান্য স্থাপনা তৈরির সময় সমস্যা হয়ে দাঁড়াবে। সমস্যা থাকায় আমরা রিভাইজড প্লান না আসা পর্যন্ত কাজটি স্থগিত করে রেখেছি।'

 


ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।