বেরোবিতে ড. এমএ ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী পালন


Published: 2018-02-16 17:57:36 BdST, Updated: 2018-10-20 10:58:53 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযথ মর্যাদায় ড. এমএ ওয়াজেদ মিয়া’র ৭৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১২টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ড. এমএ ওয়াজেদ মিয়া’র সমাধীতে পুষ্পার্ঘ অর্পণ করেন ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

ভিসির পুষ্পার্ঘ অর্পণের পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন এবং অন্যান্যদের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করনে এবং সকলের অংশ গ্রহণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ড.ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে একটি সেমিনারের অনুষ্ঠিত হয়।

সেমিনারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ ।

ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মেহজাবীন এলাহী’র সঞ্চালনায় ‘ড. এমএ ওয়াজেদ মিয়া’র জীবন ও কর্ম’ বিষয়ক সেমিনারটিতে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন। অন্যান্যদের মাঝে আলোচনায় বক্তব্য রাখেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

আলোচনায় বক্তারা দেশের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়া’র জীবন ও আদর্শের বিষয় গুলো নানা আঙ্গিকে তুলে ধরেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তারা এই সেমিনারে অংশ গ্রহণ করে।

 


ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।