জাল সনদে প্রধান শিক্ষক


Published: 2018-02-13 13:54:37 BdST, Updated: 2018-05-22 16:12:19 BdST

লাইভ প্রতিবেদক: জাল বিএড সনদে শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়া এক শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে এমপিওভুক্ত (মান্থলি পে অর্ডার) করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ শিক্ষকের নাম মো. আব্দুর রউফ। তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলার শরিফের হাট এমইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

সংশ্লিষ্টরা বলেছেন, জাল সনদে নিয়োগ পাওয়ার পর কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা, মাউশির রংপুর অঞ্চলের উপপরিচালক ও মাউশির মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছে। তবুও অভিযুক্ত এ শিক্ষকের এমপিওভুক্ত থেমে থাকেনি।

জানা গেছে, আব্দুর রউফ ভুয়া বিএড সনদের মাধ্যমে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পান। নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত বছরের জুনে আবেদন করা হয় মাউশি মহাপরিচালক বরাবর। আবেদনের পরিপ্রেক্ষিতে রংপুর অঞ্চলের উপপরিচালককে তদন্তের নির্দেশ দেয়া হয়। পরে আব্দুর রউফ ভুয়া বিএড সনদ দাখিল করে এমপিওভুক্তির জন্য আবেদন করেন।

শিক্ষক আব্দুর রউফ (বাবা মো. বাহাজউদ্দিন) সিরাজগঞ্জ বিএড কলেজ থেকে তার বিএড ডিগ্রি সংগ্রহ করেন বলে তার সনদে উল্লেখ রয়েছে। কিন্তু কলেজটিতে খোঁজ নিয়ে জানা গেছে, বিএডধারী ব্যক্তি আব্দুর রউফ ঠিক থাকলে বাবার নামে রয়েছে ভিন্নতা (মো. আবু বক্কার সরকার)। কলেজ কর্তৃপক্ষ লিখিত পত্রে জানায়, মো. আব্দুর রউফ, বাবা মো. বাহাজউদ্দিন নামে কেউ ডিগ্রি নেননি।

 


ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।