পাবিপ্রবিতে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ! তোলপাড়


Published: 2017-12-07 20:22:06 BdST, Updated: 2017-12-17 15:47:18 BdST

 

পাবিপ্রবি লাইভ: আবেদনপত্র দাখিলের মাত্র দশ দিনের মধ্যেই পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তড়িঘড়ি করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের নতুন বিভাগ ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্টের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয় চলতি বছরের ১ নভেম্বর যার দাখিলের শেষ সময় ছিল ২১ নভেম্বর। এতে করে অনেক প্রার্থীই পারেনি আবেদন করতে পারেনি বলে জানিয়েছেন বেশ কয়েকজন প্রার্থী।

এছাড়া শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে সিনেটে বিষয়টি উত্থাপন ও পাসের কথা থাকলেও তার কোন কিছু মানা হয়নি বলেও অভিযোগ ভুক্তভোগীদের।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ভুক্তভোগী জানান, বর্তমান ভিসি ড. আল নকীব চৌধুরীর মেয়াদ রয়েছে আর মাত্র ২৪ দিন। নিজের পূর্বনির্ধারিত প্রার্থীকে নিয়োগ দেয়ার জন্যই এত তড়িঘড়ি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

এত অল্প সময় বেঁধে দেয়ায় অনেক যোগ্য প্রার্থী আবেদন করতে পারেনি বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে এর আগেও দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টর ও প্রফেসর ড. কামরুজ্জামান বেশ কয়েকবার বিতর্কিত হয়েছেন এবং বিশ্ববিদ্যালয়ের অর্থ আত্মসাৎ এর অভিযোগে তিন জনের বিরুদ্ধেই দুদকে মামলা আছে বলেও জানা গেছে। এ বিষয়ে জানার জন্য কয়েকবার চেষ্টা করেও ভিসিকে মুঠোফোনে পাওয়া যায়নি।

তবে এ বিষয়ে ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা বিধি মোতাবেক নিয়োগ দিচ্ছি। দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন।

 

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।