রাবির আম বাগান পুড়িয়ে দিল দুর্বৃত্তরা


Published: 2017-11-30 18:43:24 BdST, Updated: 2017-12-17 15:43:01 BdST

 

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কৃষি প্রকল্পের আওতাধীন প্রায় ১০ বিঘা আম বাগান পুড়িয়ে দেওয়া হয়েছে। পুড়ে গেছে দুই শতাধিক গাছ। গত বুধবার দুপুরের দিকে আগুন দেওয়া হয় বলে ধারণা কৃষি প্রকল্প সংশ্লিষ্টদের। পরে ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সূত্রে জানা যায়, রাজশাহী শহরের ভদ্রা এলাকায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩২ বিঘা আয়তনের একটি আম বাগান। সেখানে মাঝারি আকারের মুকুল আসার মতো প্রায় ৫ থেকে ৬ শতাধিক আম গাছ রয়েছে।

বুধবার সেখানে রাস্তার পাশে আগুন ধরিয়ে দেয় কে বা কারা। পুরো বাগানে আগুন ছড়িয়ে যায়। পরে স্থানীয় দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। বিকেল ৪ টার দিকে আগুন নিয়ন্ত্রণ আসে। ঐ বাগানের প্রায় ১০ বিঘা পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ২ শতাধিক গাছ।

জানতে চাইলে কৃষি প্রকল্পের পরিচালক প্রফেসর এমরান আলী ক্যাম্পাসলাইভকে বলেন, দুপুরে দিকে বিষয়টি সম্পর্কে জানতে পেরে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। পরে তাদের প্রচেষ্টায় বিকেলের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতি সম্পর্কে তিনি বলেন, গাছগুলো মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে। পাতাগুলো পর্যন্ত পুড়ে গেছে। তবে টাকার অঙ্কে ক্ষতির বিষয়ে তিনি জানাতে পারেন নি তিনি। এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি মহোদয়দের বিষয়টি জানানো হয়েছে বলে জানান প্রফেসর এমরান আলী।

জানতে চাইলে প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা বলেন, কে বা কারা আমবাগান পুড়িয়ে দিয়েছে সে বিষয়ে জানা যায়নি। তবে এরই মধ্যে থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

 

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।