রাবি ভিসি বরাবর প্রগতিশীল ছাত্রজোটের স্বারকলিপি


Published: 2017-11-21 16:14:07 BdST, Updated: 2017-12-14 04:36:43 BdST


রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) ভর্তিতে বর্ধিত ফি কমানো ও বাণিজ্যিক সান্ধ্য কোর্স বাতিলের দাবিতে ভিসি বরাবর স্বারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান তার কার্যালয়ে এ স্বারকলিপি গ্রহণ করেন।

স্বারকলিপিতে তারা উল্লেখ করেন, ছাত্র বিক্ষোভ ও আন্দোলন উপেক্ষা করে ২০১৪ সাল থেকে সান্ধ্য কোর্স চালু করা হয়। এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা একাডেমিক ক্লাস বাদ দিয়ে সান্ধ্য কোর্স নিয়েই বেশি ব্যস্ত থাকেন। বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী কোর্স প্রতি ৬০ টি ক্লাস নেওয়ার বাধ্যবাধকতা থাকলেও অনেক শিক্ষক তা মানছেন না।

ফলে শিক্ষার্থীদের শিক্ষাজীবনে সুদূরপ্রসারী ক্ষতিকর প্রভাব পড়ছে। এমনকি সম্প্রতি সময়ে সান্ধ্যকোর্সের এক শিক্ষার্থী কর্তৃক শিক্ষক লাঞ্ছনার ঘটনা ঘটেছে। একই সাথে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফি না বাড়ানোর দাবী জানিয়েছেন।

এ সময় বিশ্ববিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি, সাধারণ সম্পাদক দিলীপ রায়, দপ্তর সম্পাদক দেলওয়ার সবুজ, ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল, ছাত্র ইউনিয়নের সভাপতি এ এম শাকিল হোসাইন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের লিটন দাস, শাকিলা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।