রাবির অপহৃত ছাত্রী উদ্ধার, সাবেক স্বামী আটক


Published: 2017-11-18 16:09:03 BdST, Updated: 2017-12-14 04:20:38 BdST


রাবি লাইভ: রাজধানীর একটি কাজী অফিস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের ‘অপহৃত’ ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। এছাড়া তার সাবেক স্বামী সোহেল রানাকেও আটক করা হয়েছে। শনিবার বিকাল ৩টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মূখপাত্র সহাকরী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ‘ঢাকা থেকে ওই ছাত্রী ও তার সাবেক স্বামীকে (বিচ্ছেদ প্রক্রিয়াধীন) ঢাকা মহানগর পুলিশের সহায়তায় উদ্ধার করা হয়েছে। তারা দুজনেই পুলিশ হেফাজতে রয়েছে।’

এর আগে ‘অপহৃত’ ছাত্রীকে শনিবার দুপুর ২টার মধ্যে উদ্ধারের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শুক্রবার সকালে রাবির তাপসী রাবেয়া হলের সামনে থেকে মাইক্রো বাসে বাংলা বিভাগের শেষ বর্ষের ছাত্রীকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।পরে ওই ছাত্রীর সন্ধান চেয়ে শুক্রবার বিকাল ৪টা থেকে ভিসির বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। সন্ধ্যা ৭টার দিকে কর্মসূচি স্থগিত করা হয়।

পুলিশের সহায়তায় দ্রুত তাকে রাজশাহী আনা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্র্রো-ভিসি আনন্দ কুমার সাহা। শনিবার সকালে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন তিনি।

এদিকে অপহৃত ছাত্রী উদ্ধারের দাবি ভিত্তিহীন দাবি করে, তাপসী রাবেয়া হলের শিক্ষার্থীরা আবারো আন্দোলনে নামেছে বলে জানা যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে গিয়ে অবস্থান নেন।

এসময় তাদের সঙ্গে একাত্মতা জানিয়ে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনে যোগ দেন। অপহৃত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ফিরে না আসা পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান।

 

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।