পাবিপ্রবিতে ভর্তি জালিয়াতি: ইলেক্ট্রনিক্স ডিভাইসসহ আটক ৮


Published: 2017-10-27 21:48:38 BdST, Updated: 2017-11-24 06:16:57 BdST

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। 

পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে পরীক্ষার্থীদের সহযোগিতা করার অভিযোগে ৮ জনকে আটক করা হয়েছে। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। এসময় তাদের কাছ থেকে পুলিশ ১৩টি ইলেক্ট্রনিক্স ডিভাইস ও সরঞ্জামাদি উদ্ধার করেছে। 

সদর থানা ওসি আব্দুর রাজ্জাক জানান, শহরের বিভিন্নস্থান থেকে তাদের গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ামিন মনিরা তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করেছেন। 

জানা যায়, উল্লাপাড়ার আব্দুর রহমানের ছেলে  ও শের-এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র খালিদ বিন হাফিজ ওরফে নিলয় (২০)কে শহরের এলএমবি মার্কেটের স্টার হোটেল থেকে ৫টি ইলেক্ট্রনিক্স ডিভাইস ও নানা সরঞ্জামাদীসহ গ্রেফতার করা হয়। ভ্রাম্যমাণ আদালত ২ বছরের সশ্রম কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে মাসের জেল দেওয়া হয়েছে। পাবনার আমিনপুরের নজরুল ইসলামের ছেলে ও শের-এ বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাকিবুল ইসলাম (২৯) কে শালগাড়ীয়ার গোলাপবাগ থেকে আটক করা হয়। তাকে ভ্রাম্যমাণ আদালত ২ বছরের সশ্রম কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে মাসের কারাদন্ড দিয়েছেন। 

এছাড়াও সদর থানার তারাবাড়ীয়া গ্রামের সাইদ হোসেনের ছেলে মিদুল (২০), ফরিদপুর উপজেলার সোনাহারা গ্রামের আব্দুস সালামের ছেলে মাহবুবুল আলম (২০), চাটমোহরের লক্ষীপুর গ্রামের হাফিজুর রহমানের ছেলে শাহরিয়ার (২০), পাবনা শহরের দক্ষিণ রাঘবপুরের আহমেদ আলীর ছেলে তারেক হাসান (২২) (এর কাছ থেকে ৮টি ডিভাইস), ফরিদপুর উপজেলার বনোয়ারীনগর গ্রামের আক্কাস আলীর ছেলে রাকিবুল ইসলাম ( ২০) ও আতাইকুলার ফলিয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে শরিফুল (২০)কে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে একই বিচারক তাদের প্রত্যেককে ১ মাসের কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের কারাদন্ডাদেশ দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।