পাবিপ্রবিতে প্রতি আসনে ভর্তিচ্ছু ৪৫, সাত স্তরের নিরাপাত্তা


Published: 2017-10-27 02:18:05 BdST, Updated: 2017-11-24 06:16:48 BdST

পাবনা লাইভ : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ছাড়াও শহরের ১৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ৯১০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৪১ হাজার ৮১ জন। এর মানে এই বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনের বিপরীতে ৪৫জন ভর্তিচ্ছু প্রতিযোগিতা করবেন।

ভর্তি পরীক্ষায় সাত স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও পাবনা জেলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ইমাম গায্যালী স্কুল, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শহীদ এম. মনসুর আলী কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), সরকারী মহিলা কলেজ, শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), সেন্ট্রাল গার্লস হাই স্কুল, পাবনা কলেজ, সিটি কলেজ, জাগির হোসেন একাডেমি আদর্শ গার্লস হাইস্কুলসহ মোট ১৫ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ টি ইউনিটের মধ্যে A1 ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪,৮২৭ জন, A2 তে আবেদনকারী ১,৪৬৯ জন, B ইউনিটে আবেদনকারী ১৬,১১৩ জন এবং C ইউনিটে আবেদনকারী ৮,৬৭২ জন। মোট আবেদনকারী ৪১,০৮১ জন।

জানা গেছে, C ইউনিট সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত, B ইউনিট সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত, A1 ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৪.৩০, A2 ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৫.১৫ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা হবে।

ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী www.pust.ac.bd Ges pust.cloudonebd.com ওয়েবসাইটে পাওয়া যাবে।


ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।