সাড়ে তিন হাজার শিক্ষার্থী পেল বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’


Published: 2021-03-07 15:13:05 BdST, Updated: 2021-04-15 13:20:21 BdST

নাটোর লাইভ: নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নির্বাচিত সাড়ে তিন হাজার শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ তুলে দেয়া হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষকদের হাতে ডিজিটাল হ্যান্ড স্যানিটাইজার মেশিন হস্তান্তর করা হয়।

রবিবার ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন এবং মুজিব শতবর্ষ উপলক্ষে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আয়োজনে সকাল সাড়ে দশটায় শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সভা প্রধানের দায়িত্ব পালন করেন। পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু ও দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাতই মার্চের ১৮ মিনিটের ঐতিহাসিক ভাষণ আমাদের মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা। ২০১৭ সালের ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। কৃতজ্ঞ জাতি শ্রদ্ধায়-ভালবাসায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করছে।

বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি পাঠ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও দেশের ইতিহাস পড়ে সমৃদ্ধ হবে এবং দেশপ্রেমে উজ্জীবিত হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন। নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থী এবং শিক্ষকরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং অতিথিদের কাছ থেকে উপহার গ্রহণ করেন।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।