রাবিতে ঐতিহাসিক ৭ মার্চের কর্মসূচি ঘোষণা


Published: 2021-03-06 20:06:02 BdST, Updated: 2021-04-12 03:24:09 BdST

রাবি লাইভ: আগামীকাল রবিবার ঐতিহাসিক ৭ মার্চ, বিশ্ব প্রমাণ্য ঐতিহ্য দিবস। বাঙ্গালী জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের অনন্য দিন। দিনটি উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপিত হবে।

তাৎপর্যময় দিনটি উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ নানা কর্মসূচী হাতে নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড.মো. আজিজুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

দিনব্যাপী কর্মসূচি মধ্যে রয়েছে- সকাল ৯টায় আনন্দ র্যালি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন হল, বিভাগ ও ইন্সটিটিউট, সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবে। র্যালিটি সকাল পৌনে নয়টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বর থেকে শুরু হবে।

পরবর্তীতে সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা ও সন্ধ্যা ৭টায় শহীদ মিনার মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের জন্য অনলাইনে রচনা প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর ৭ মার্চের বক্তৃতা প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে।

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।