রুয়েট গ্রন্থাগারে চালু হলো নতুন প্রযুক্তি ‘কোহা’


Published: 2020-10-13 00:13:29 BdST, Updated: 2020-10-29 10:48:05 BdST

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে শিক্ষার্থীদের বই নেওয়ার প্রক্রিয়া আরও সহজ করতে চালু হলো নতুন প্রযুক্তি ‘কোহা’।

রোববার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের উদ্যোগে উদ্ভাবিত এই নতুন প্রযুক্তির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুয়েটের লাইব্রেরি অটোমশন প্রক্রিয়া আনার জন্যই কোহার উদ্ভাবন করা হয়েছে। কোহার মাধ্যমে এখন শিক্ষার্থীরা সহজেই বই নিতে পারবে। এমনকি বই সম্পর্কে যাবতীয় তথ্য কোহার মাধ্যমে তারা সহজেই জানতে পারবে। এতে শিক্ষার্থীদের পড়াশোনার প্রক্রিয়া আরও সহজ হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক অধ্যাপক ফারুক হোসেন, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় গ্রন্থাগারের লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) মাহবুবুল আলম প্রমুখ।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।