রাবিতে ৯ জুলাই শুরু হচ্ছে অনলাইন ক্লাস


Published: 2020-07-06 18:51:58 BdST, Updated: 2020-08-10 11:41:39 BdST

রাবি লাইভঃ করোনার আগ্রাসী থাবায় বন্ধ হয়ে গেছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে দীর্ঘ ছুটি শেষে অনলাইন ক্লাস চালুর বিষয়ে ইতিবাচক রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। আগামী ৯ জুলাই থেকে অনলাইন ক্লাস চালুর বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন ভিসি প্রপেসর এম আব্দুস সোবহান। সোমবার বিশ্ববিদ্যালয়ের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে এ আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে ভার্চুয়াল কনফারেন্স করার কথা ভিসিদের। কনফারেন্সে অনলাইন ক্লাসের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান বলেন, ‌‘কোডিভ-১৯ সংক্রমণের কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায় ৪ মাস যাবৎ স্বাভাবিক শিক্ষাকার্যক্রম থেকে বঞ্চিত। শিক্ষার্থীদের এ অসুবিধা দূর করার জন্য আগামী ৯ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরুর বিষয়ে চিন্তাভাবনা চলছে। আমি আশাবাদী ৯ জুলাই অনলাইন ক্লাস শুরু হবে।’

বিস্তারিত জানতে চাইলে রাবির জনসংযোগ দপ্তর প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার জানান, ‘প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে অনলাইন ক্লাসের বিষয়ে আলোচনা হয়েছে। ভিসিআগামী ৯ জুলাই ক্লাস শুরুর বিষয়ে প্রস্তাব রেখেছেন এবং আশা প্রকাশ করেছেন। ডিন ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে ভিসির ভার্চুয়াল মিটিং আছে। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

শিক্ষক-শিক্ষার্থীরা অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট খরচ বাবদ কোনো বরাদ্দ পাবেন কি-না প্রশ্নে অধ্যাপক প্রভাষ কুমার বলেন, পরবর্তী মিটিংয়ে সবকিছুর সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, গত ১৮ মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।